top of page

শাহজাদপুরে মাত্র সোয়া দুই কাঠায় কমার্শিয়াল বিল্ডিং


Mixed Use Apartment Building in Shahzadpur
Front View of the Building ANSARI TOWER

সিরাজগঞ্জের সবচেয়ে বিখ্যাত উপজেলা হচ্ছে শাহজাদপুর। শাহজাদপুর সরকারি কলেজের সাথেই যেই বাজার, সেখানে মাত্র সোয়া দুই কাঠার উপর করা এই বিল্ডিং এর ডিজাইন। যদিও নিয়ম কানুনের বালাই নেই, রাস্তা ঘাটের ঠিক নেই, বাজার বলে নিচে ছোট একটা রেস্টুরেন্টর মত করা আছে, ফাস্টফুড বিক্রি হবে।


আমাদের যেই চাচার জমি, উনারা গবাদি পশুর মেডিসিনের ব্যবসা করেন। সেগুলো স্টোর করার জন্য একটা সেমি বেইজমেন্ট দেয়া হয়েছে। পার্কিং নেই কেননা গাড়ি ঢোকার অবস্থাই নেই।



দোতলা তিনতলায় ছোট একটা অফিস।





বাকি ফ্লোরগুলো টিপিক্যাল। সব দুই রুমের বাসা। চাইলে নিজেরা থাকতে পারবেন, অথবা ভাড়াও দিতে পারবেন। খুব ই সাদামাটা ফ্লোরপ্ল্যান তবে অনেক চমৎকার এলেভেশন। আপনারাও চাইলে করতে পারেন ছোট ছোট জমিতে এরকম বিল্ডিং।



তবে নিয়ম মেনে না করাটা খুব বাজে প্র্যাকটিস । একটু কষ্ট করে বড় জমি না কিনলে দেখা যায় পুরো জমির উপরেই বিল্ডিং করে ফেলে সবাই। একজন করলে তার দেখাদেখি পাশেরজন-ও। এন্ড রেজাল্ট বাড়ির সৌন্দর্যের আর দেখার মত অবস্থা থাকেনা। সব ই ঢাকা পড়ে যায়। সেই সাথে বন্ধ হয় আলো আর বাতাসের আনাগোনা। সামান্য কটা বছর ই বেঁচে থাকি। একটু ভালভাবে বেঁচে থাকাই কি উচিত না?



বাড়ির ডিজাইনের জন্য নির্দিধায় কল দিতে পারেন আমাদের অফিসের ফোন নাম্বারে। আর দেশের বাইরে থেকে থাকলে একটা অনলাইন এপয়েন্টমেন্ট নিয়ে ফেলুন। অনলাইনেই মিটিং সেরে ফেলা যাবে।



Comentários


bottom of page